Wellcome to National Portal
Main Comtent Skiped

জরুরী বিজ্ঞপ্তি :  কৃষিজীবী ভাই বোনদের জানানো যাচ্ছে যে, বর্তমানে আমন ধানের মৌসুম চলমান। ভাদ্র থেকে কার্ত্তিক মাসে আমন ধান চাষে মাজরা পোকার আক্রমন সবথেকে বেশি পরিলক্ষিত হয়। এই পোকা ফসলের মারাত্নক ক্ষতিসাধন করে। এজন্য কৃষকদের আগাম পোকা দমনের প্রস্তুতি গ্রহণ করা দরকার। 


Title
The closing ceremony was held of GKBSP
Details

                                                         জিকেবিএসপি প্রকল্পের সমাপনী কর্মশালা অনুষ্ঠিত

 

                   ৩০/০৬/২০২৪ খ্রি. তারিখ সকাল ১০:০০ টায় অতিরিক্ত পরিচালকের কার্যালয়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খুলনা অঞ্চল,খুলনা এর কনফারেন্স রুমে গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর কৃষি উন্নয়ন প্রকল্পের সমাপনী কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো. তাজুল ইসলাম পাটোয়ারী, পরিচালক, সরেজমিন উইং,ডিএই। তিনি বলেন, এ প্রকল্পের মাধ্যমে অত্র অঞ্চলের কৃষকদের মাঝে নতুন নতুন জাত ও প্রযুক্তি ব্যাপকভাবে সম্প্রসারিত হয়েছে।  এছাড়াও প্রকল্পের অর্থায়নে খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালকের কার্যালয় এর ৬তলা ভবন নির্মিত হয়, যা অত্রদপ্তরের সেবা গ্রহীতাদের জন্য সেবার গুণগতমান বৃদ্ধিতে ভূমিকা রাখবে।প্রকল্পটি ভবিষ্যতে নতুন প্রযুক্তি ও কার্যক্রম এর মধ্য দিয়ে নতুন আঙ্গিকে এ অঞ্চলের দরিদ্র কৃষকদের ভাগ্য উন্নয়নে কাজ করবে মর্মে প্রধান অতিথি প্রত্যাশা ব্যাক্ত করেন।


অতিরিক্ত পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জনাব মোহন কুমার ঘোষের সভাপতিত্বে এ কর্মশালায় আরো উপস্থিত ছিলেন জনাব মো: জয়নাল আবেদীন, পরিচালক, প্রশাসন ও অর্থ উইং, ডিএই, জনাব নুরুল ইসলাম, অধ্যক্ষ, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, দৌলতপুর,খুলনা, জনাব মো: শওকত ওসমান, অতিরিক্ত পরিচালক, বরিশাল অঞ্চল, প্রকল্পভুক্ত পাঁচ টি জেলার উপজেলা কৃষি অফিসার, অতিরিক্ত কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অফিসার, উপসহকারী কৃষি অফিসার, কৃষক, আঞ্চলিক বেতার কৃষি অফিসারসহ এসআরডিআই, ব্রি,বারি ও বিনা এর বিজ্ঞা    

Images
Attachments
Publish Date
09/07/2024
Archieve Date
31/12/2024