Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

জরুরী বিজ্ঞপ্তি :  কৃষিজীবী ভাই বোনদের জানানো যাচ্ছে যে, চলমান তীব্র তাপপ্রবাহে  ‘‘হিট স্ট্রোক’’ থেকে বাঁচার জন্য যথাসম্ভব দুপুরের প্রচন্ড রোদ এড়িয়ে সকালে ও বিকালে মাঠে কাজ করুন, হালকা রঙের ঢিলেঢালা সুতির জামা পরুন এবং প্রচুর পরিমানে বিশুদ্ধ পানি পান করুন।


শিরোনাম
যশোরের মনিরামপুরে প্রণোদনা কর্মসূচী উদ্বোধন
বিস্তারিত

সরকারের কৃষি বান্ধব নীতির কারণে ফসল আবাদে ভূর্তুকীর পরিমাণ অব্যহত রয়েছে ফলে দেশের কৃষি উৎপাদন বৃদ্ধি পাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী প্রতি ইঞ্চি জমিকে ফসল আবাদের আওতায় আনতে হবে। সরকারের কৃষি নীতির ফলে এখন বাণিজ্যিক কৃষি থেকে ২০৪১ সালে স্মার্ট  কৃষিতে পরিণত হবে। আমাদের স্মার্ট জাতিতে পরিনত হতে হলে ফসলের উৎপাদন শুধু বৃদ্ধি করলেই হবে না, তা হতে হবে নিরাপদ। সেই সাথে পুষ্টি সমৃদ্ধ খাবারে আমাদের অভ্যস্থ হতে হবে। ১৯ অক্টোবর সকালে যশোরের মনিরামপুর উপজেলা পরিষদ বটতলা চত্ত্বরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচীর উদ্বোধনকালে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এসব কথা বলেন।  উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ঋতুরাজ সরকার।

                                   ২০২৩-২৪ অর্থ বছরে যশোর জেলায় ৪৩হাজার ৯শত ৫০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে  রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় সরিষা, গম, ভূট্টা, মুসুর, সূর্যমূখী ও শীতকালীন পেঁয়াজের বীজ ও রাসয়নিক সার বিতরণ করা হবে বলে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে। এর মধ্যে মনিরামপুর উপজেলায় ছয় হাজার চার শত পাঁচ জন কৃষকের মাঝে এসব ফসলের বীজ ও সার বিতরণ করা হবে। মনিরামপুর উপজেলা কৃষি অফিসার জানান, প্রণোদনা কর্মসূচীর মালামাল বিতরণের কাজ চলমান রয়েছে । উপজেলার ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রণোদনার এসব বীজ ও সার বিতরণ করা হবে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে পৌরসভার মেয়র আলহাজ্ব অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, ভোজগাতী ও ঢাকুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ উপজেলার সরকারি কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও কৃষক/কৃষাণী উপস্থিত ছিলেন।

 সংবাদদাতা: মোঃ আবদুর রহমান, এআইসিও, কৃষি তথ্য সার্ভিস, খুলনা।

ছবি
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
09/11/2023
আর্কাইভ তারিখ
29/02/2024