Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

জরুরী বিজ্ঞপ্তি :  কৃষিজীবী ভাই বোনদের জানানো যাচ্ছে যে, চলমান তীব্র তাপপ্রবাহে  ‘‘হিট স্ট্রোক’’ থেকে বাঁচার জন্য যথাসম্ভব দুপুরের প্রচন্ড রোদ এড়িয়ে সকালে ও বিকালে মাঠে কাজ করুন, হালকা রঙের ঢিলেঢালা সুতির জামা পরুন এবং প্রচুর পরিমানে বিশুদ্ধ পানি পান করুন।


শিরোনাম
যশোরের বাঘারপাড়ায় কৃষকের মাঝে আউশের প্রণোদনা প্রদান
বিস্তারিত

                                               যশোরের বাঘারপাড়ায় কৃষকের মাঝে আউশের প্রণোদনা প্রদান

                                                        সংবাদদাতা: মোঃ আবদুর রহমান,এআইসিও, কৃতসা,খুলনা।


                    যশোর-৪ এর জাতীয় সংসদ সদস্য এনামূল হক বাবুল বলেছেন, কৃষি বান্ধব সরকার কৃষি উৎপাদন অব্যহত রাখতে নানা কর্মসূচী গ্রহণ করেছেন। সারা বিশ্বে অর্থনৈতিক অস্থিরতা  সত্ত্বেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচী চালু রেখেছেন। বর্তমানে বাংলাদেশের কৃষির উন্নয়ন এখন বিশ্বের রোল মডেল। দেশের আধুনিক কৃষি ২০৪১ সালে স্মার্ট কৃষিতে পরিনত করতে দেশের কৃষি বিজ্ঞানী ও কৃষি বিভাগ কাজ করে যাচ্ছে। তিনি ২ এপ্রিল সকালে যশোরের বাঘারপাড়া  উপজেলার হল রুমে ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-১/২০২৪-২০২৫ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ১ হাজার ৪শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধনকালে এসব কথা বলেন।

                    উফশী আউশ ধান ফসল আবাদ বৃদ্ধির লক্ষে এসব কৃষকের মাঝে ৫ কেজি উচ্চ ফলনশীল আউশ ধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হবে বলে উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে। এতে ১ হাজার ৪শত হেক্টরে আউশ উৎপাদন হবে বলে আশা করা হচ্ছে।

                    বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার হোসনে আরা তান্নি’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার সাইয়েদা নাসরিন জাহান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান ভিক্টেরিয়া পারভীন সাথী, ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুর রউফ ও মহিলা ভাইস চেয়ারম্যান বিথীকা বিশ্বাস সহ প্রমূখ।


ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
08/04/2024
আর্কাইভ তারিখ
31/12/2024