Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

জরুরী বিজ্ঞপ্তি :  কৃষিজীবী ভাই বোনদের জানানো যাচ্ছে যে, চলমান তীব্র তাপপ্রবাহে  ‘‘হিট স্ট্রোক’’ থেকে বাঁচার জন্য যথাসম্ভব দুপুরের প্রচন্ড রোদ এড়িয়ে সকালে ও বিকালে মাঠে কাজ করুন, হালকা রঙের ঢিলেঢালা সুতির জামা পরুন এবং প্রচুর পরিমানে বিশুদ্ধ পানি পান করুন।


শিরোনাম
মাগুরার শ্রীপুরে সমলয়ে ধান কর্তন উৎসব অনুষ্ঠিত
বিস্তারিত

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শ্রীপুর,মাগুরার ব্যবস্থাপনায় ২৮ অক্টোবর সকাল ১১টায় স্থানীয় মধুপুর মাঠে ২০২২-২৩ অর্থবছরে খরিপ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় কম্বাইন হারভেস্টরের মাধ্যমে সমলয়ের আমন ধান কর্তন উৎসব এবং গ্রীষ্মকালীন পেঁয়াজের উপকরণ বিতরণ ও তেল জাতীয় ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

                            এ সময়ে তিনি বলেন, কৃষি বান্ধব বর্তমান সরকার কৃষকের ভাগ্য উন্নয়নে নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছেন। সমালয় চাষাবাদ কৃষিভিত্তিক সমবায় চাষ। এর ফলে একই মাঠে যদি একই ফসল একসাথে লাগানো যায় তাহলে কৃষক লাভবান হবে। তিনি বলেন, সমলয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রতি ইঞ্চি জমির সদ্ব্যব্যবহার হবে, সরকারের কৃষি যান্ত্রিকীকরণ কর্মসূচী সফল বাস্তবায়ন হবে সেইসাথে কৃষকেরা আর্থিকভাবে লাভবান হবেন।

                             অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে ডিএই মাগুরার উপপরিচালক কৃষিবিদ সুফি মোঃ রফিকুজ্জামান বলেন,সমালয়ে চাষ হলো যান্ত্রিকীকরণের মাধ্যমে চাষাবাদ। রোপন থেকে শুরু করে ফসল কাটা পর্যন্ত কৃষি যান্ত্রিকীকরণের মাধ্যমে এটি সম্পন্ন করা হয়, এর ফলে ফসলের উৎপাদন খরচ কমবে ও কৃষক লাভবান হবে।

                              শ্রীপুর উজেলা নির্বাহী অফিসার মোছাঃ মমতাজ মহলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমাউনুর রশিদ মুহিত। স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সালমা জাহান নিপা। ফসল কর্তন ও মতবিনিময় সভায় সরকারি কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকসহ ৫শতাধিক কৃষক/কৃষাণী উপস্থিত ছিলেন।

                                                           সংবাদদাতা: মোঃ আবদুর রহমান, এআইসিও,কৃতসা,খুলনা।

ডাউনলোড
প্রকাশের তারিখ
05/11/2023
আর্কাইভ তারিখ
31/01/2024