Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

জরুরী বিজ্ঞপ্তি :  কৃষিজীবী ভাই বোনদের জানানো যাচ্ছে যে, চলমান তীব্র তাপপ্রবাহে  ‘‘হিট স্ট্রোক’’ থেকে বাঁচার জন্য যথাসম্ভব দুপুরের প্রচন্ড রোদ এড়িয়ে সকালে ও বিকালে মাঠে কাজ করুন, হালকা রঙের ঢিলেঢালা সুতির জামা পরুন এবং প্রচুর পরিমানে বিশুদ্ধ পানি পান করুন।


শিরোনাম
কুষ্টিয়ার মিরপুরে ১০১৫০জন কৃষকে আউশ মৌসুমে কৃষি প্রনোদনা প্রদান
বিস্তারিত

                                                 মিরপুরে ১০১৫০জন কৃষক পাচ্ছে আউশ মৌসুমে কৃষি প্রনোদনা


সংবাদদাতাঃ মোঃ নেওয়াজ শরীফ,টেকনিক্যাল পার্টিসিপেন্ট

কৃষি তথ্য সার্ভিস,খুলনা।


২০২৪-২০২৫ মৌসুমে উফশী আউশ ধান, পাট বীজ এবং গ্রীস্মকালীন পেঁয়াজের আবাদের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন কার্যক্রম শুরু হয়েছে। গত বুধবার (৩ এপ্রিল) মিরপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে উক্ত বীজ সার বিতরনের কার্যক্রমের উদ্ধোধন করেন কুষ্টিয়া-২ (মিরপুর, ভেড়ামারা) আসনের সংসদ সদস্য মোঃ কামারুল আরেফিন।


উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, বর্তমান সরকার কৃষি সমৃদ্ধির জন্য যে হারে কৃষি প্রনোদনা প্রদান করেছেন যা বিশ্বে বিরল। মাননীয় প্রধান মন্ত্রী তৃনমূল পর্যায়ে কৃষকদের উন্নতির লক্ষে প্রতি বছর এই প্রনোদনা দিয়ে আসছেন। ২০২৪-২০২৫ মৌসুমে ৭৪০০ কৃষক কে আউশ ধানের ৫ কেজি করে ধানের বীজ ও ২০ কেজি করে সার প্রনোদনা দেয়া হচ্ছে। এ ছাড়া ২৭০০ জন কৃষক কে ১ কেজি করে পাট বীজ ৫০ জন কৃষক কে পেঁয়াজ বীজ প্রদান করা হবে।


অনুষ্ঠানে মিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবি করিমুন্নেছার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভারপ্রাপ্ত আবুল কাশেম জোয়ার্দার সহ উপজেলা কৃষি অফিসের বিভিন্ন  পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

ডাউনলোড
প্রকাশের তারিখ
09/04/2024
আর্কাইভ তারিখ
31/12/2024