Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

জরুরী বিজ্ঞপ্তি :  কৃষিজীবী ভাই বোনদের জানানো যাচ্ছে যে, চলমান তীব্র তাপপ্রবাহে  ‘‘হিট স্ট্রোক’’ থেকে বাঁচার জন্য যথাসম্ভব দুপুরের প্রচন্ড রোদ এড়িয়ে সকালে ও বিকালে মাঠে কাজ করুন, হালকা রঙের ঢিলেঢালা সুতির জামা পরুন এবং প্রচুর পরিমানে বিশুদ্ধ পানি পান করুন।


শিরোনাম
একটি গাছ কাটলে তিনটি গাছ লাগাতে হবে --- পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী
বিস্তারিত

                    খুলনায় ২৮ দিন ব্যাপী বিভাগীয় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২৩ আগস্ট সমাপ্ত হয়েছে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। খুলনা সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত এবারের বৃক্ষমেলায় প্রায় ৮০ লাখ টাকা মূল্যের ৭১ হাজার গাছের চার বিক্রি হয়েছে বলে জানিয়েছে বিভাগীয় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা উদযাপন কমিটি।

                   সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী বলেন, সরকারের বিশেষ উদ্যেগে বৃক্ষরোপন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। জনগণের ব্যপক অংশগ্রহণের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচীকে আরো গতিশীল করা প্রয়োজন। বৃক্ষরোপনের মাধ্যমে অনেকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে ও সবলম্বী হচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপনসহ প্রতিটি সেক্টরের প্রতি গুরুত্ব দিচ্ছেন। প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী এক ইঞ্চি জমিও ফাঁকা রাখা যাবে না। একটি গাছ কাটলে তিনটি গাছ লাগাতে উপমন্ত্রী সকলের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, সুন্দরবন আমাদের এ অঞ্চলকে প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা করে আসছে। সুন্দবন রক্ষায় আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।

                    খুলনা বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোঃ সাজিদ হোসেন, অতিরিক্ত ডিআইজি জয়দেব চৌধুরী, বন সংরক্ষক মিহির কুমার দে ও পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন। শুভেচ্ছা বক্তব্য দেন,নার্সরী মালিক সমিতির সভাপতি এস এম বদরুল আলম রয়েল। অনুষ্ঠানে প্রধান অতিথি শেষ্ট স্টল প্রতিনিধিীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন এবং বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতার বিজয়ী শিক্ষাত্রীদের ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
14/09/2023
আর্কাইভ তারিখ
31/10/2023